বিয়ানীবাজারের আওয়ামী রাজনীতি ও ভুয়া ফেইসবুক আইডী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-১১-০৬ ১৬:৩০:২৭

আলী ফজল কাওছার :: সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলা একটি ঐতিহ্যবাহী উপজেলা, এই উপজেলায় অনেক কীর্তিমান সন্তানের জন্ম । বিয়ানীবাজার উপজেলার সন্তান অনেকে জাতীয় ও জেলার পর্যায় বিদেশে আওয়ামীলীগের রাজনীতিতে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছেন ।

বিয়ানীবাজার উপজেলার ছাত্ররাজনীতির প্রাণকেন্দ্র হচ্ছে বিয়ানীবাজার সরকারী কলেজ,  বিয়ানীবাজার সরকারী কলেজকে কেন্দ্র করে ছাত্র রাজনীতি পরিচালিত হয়, বিয়ানীবাজার সরকারী কলেজের ছাত্র সংগঠণগুলির মধ্যে অন্যতম বৃহৎ ছাত্র সংগঠনের নাম  ছাত্রলীগ, সরকারী কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা ছাত্র রাজনীতির সাথে জড়িত তাদের বেশীরভাগ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ।

ছাত্রলীগ যে বিয়ানীবাজার সরকারী কলেজ কিংবা সমগ্র বিয়ানীবাজারে বড় ছাত্র সংগঠনের পরিণত হয়েছে অনেক সাবেক ছাত্রনেতার শ্রম ঘাম ত্যাগের বিনিময়ে, তাঁদের অন্যতম হচ্ছেন বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আজকের যুবনেতা জনাব আব্দুল বারী, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা আব্দুর রহীম শামীম, বিয়ানীবাজার সরকারী কলেজের সাবেক ভিপি ছরওয়ার আহমদ, ্সাবেক ভিপি হেলিমুল হক, বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেন, আব্দুল কুদ্দুস টিটু, সাবেক আহবায়ক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, সাবেক যুগ্ন আহবায়ক মোহাম্মদ আব্বাছ উদ্দিন, ফারুকুল হক, বিয়ানীবাজার সরকারী কলেজের সাবেক জিএস জেবুল ইসলাম । বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের  সাবেক আহবায়ক জামাল হোসেন, সাবেক যুগ্ন আহবায়ক আবুল কাশেম পল্লব, জাকির হোসেন, বিয়ানীব্জার উপজেলা ছাত্রলীগ নেতা ছরোয়ার হোসেন, বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মস্তাক আহমদ সহ আরো অনেকে যাদের সবার নাম আমার জানা নাই কিংবা লেখার সল্পতার জন্য লিখা সম্ভব হচ্ছেনা ।

বিয়ানীবাজার  ছাত্রলীগের জন্য নিজের শরীরে রক্ত পর্যন্ত জড়িয়েছে তাঁদের মধ্যে অন্যতম হচ্ছেন বিয়ানীবাজার সরকারী কলেজের সাবেক ভিপি সাবেক ছাত্রনেতা সরওয়ার আহমদ, সাবেক জিএস বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক ফারুকুল হক, সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা রেজাউল আলম অপু ।

উপরে উল্লেখিত উনারা সহ আরো অনেকের ত্যাগ বিনিময়ে আজ বিয়ানীবাজার আওয়ামীলীগ তথা ছাত্রলীগ যুবলীগ এত বৃহৎ সংগঠনে পরিণত হয়েছে ।

কিন্তু ইদানিং দেখা যাচ্ছে কিছু ভুয়া ফেইসবুক আইডি থেকে দেখা যাচ্ছে বিয়ানীবাজার উওপজেলা ছাত্রলীগের সাবেক কিছু ছাত্রনেতা ও আওয়ামীলীগ নেতাদের নিয়ে লেখা লেখি হচ্ছে । আমি সেদিক যাচ্ছিনা যে কে দোষি কে নির্দোষ সে দিকে ।

আমার লেখা উদ্দেশ্য হচ্ছে এভাবে যে লেখা লেখি যে করছেন, আপনাদের স্বার্থের জন্য কিন্তু দলের ক্ষতি হচ্ছে সেদিকে কি আপনাদের খেয়াল আছে । সামনে নির্বাচন বিরোধীরা উৎপেতে আছে আপনাদের দলের দুর্বলতা খুজে বের করার জন্য, আপনারাইতো তাদেরকে এই সুযোগ বের করে দিতেছেন, আপনাদের এই লেখা লেখির জন্য দল হচ্ছে ক্ষতিগ্রস্থ ।

পরিশেষে আমি বিয়ানীবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আপনাদের কাছে অনুরোধ করছি আপনাদের ব্যক্তিগত স্বার্থের জন্য আপনারা দলকে ক্ষতিগ্রস্থ করবেননা, আর সাবেক এবং বর্তমান ছাত্রলীগ নেতৃবৃন্দ ও আওয়ামীলীগ যুবলীগ নেতৃবৃন্দের কাছে আমার অনুরোধ যারা ভুয়া ফেইসবুক আইডির মাধ্যমে দলের নেতৃবৃন্দের নামে লেখা লেখি করে দলের ক্ষতি করতেছে তাদের খুজে বের করে তাদেরকে দলে প্রতিহত করুন ।

আমার লেখাটিতে ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্ঠিতে দেখবেন ।

লেখক: সাবেক শিক্ষার্থী, বিয়ানীবাজার সরকারী কলেজ।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সর্বশেষ খবর

  •   এবারে বইমেলায়, সুমন্ত গুপ্তের বই–'সাফল্যের গল্পগাথা'
  •   বড়লেখার উত্তর শাহবাজপুরে ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন
  •   যেসব কাজের ভিসা বন্ধ করছে ওমান
  •   দুই কোটি রুপি পারিশ্রমিক হাঁকাচ্ছেন ভ্রু কাঁপানো প্রিয়া
  •   স্বপ্নে নবীর আদেশ পেয়েই ইমরান খানকে বিয়ে বুশরার!
  •   যে কারণে দেরিতে বিয়ে করছেন সিরিয়ার নারীরা!
  •   গাইতে গাইতে টাকায় ডুবে গেলেন গায়ক (ভিডিও)
  •   ডাকাতির পর গলায় ছুরি ঠেকিয়ে ৫০ নারীকে ধর্ষণ!
  •   এসআইর কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে মাদক মামলায় জেলে
  •   ইদুর, ছারপোকা ও মশার উপদ্রব থেকে বাঁচার উপায়!
  •   যে কারণে ডান দিকেই ঘোরে সব ঘড়ির কাঁটা!
  •   কবর দেওয়ার ১১ দিন পর ভেসে এল নারীর চীৎকার!(ভিডিও)
  •   শেষ ইচ্ছা লেখার পর কিশোরের ফাঁসি স্থগিত!
  •   ২৫ সেকেন্ডে এক বোতল সস খেয়ে বিশ্ব রেকর্ড (ভিডিও)
  •   সঙ্গী অসচ্চরিত্রের কিনা বুঝবেন যে ৪টি উপায়ে